Guinness world records 2021 গিনেস বিশ্ব রেকর্ড ২০২১

Guinness world records 2021 গিনেস বিশ্ব রেকর্ড ২০২১ নিয়ে নিচে আলোচনা করা হলো। আপনারা যারা বিশ্ব রেকর্ড সম্পর্কে জানতে চান, রেকর্ড সম্পর্কে জানতে ভালোবাসেন তাদের জন্য লেখাটি আনন্দদায়ক হবে।

এক হাতে ১৩টি বল

এক হাতের ওপর ১৩টি টেনিস বল রেখে ওয়ার্ল্ড রেকর্ড গড়লেন ভৈরবের মনিরুল ইসলাম। ৩০ নভেম্বর ২০২১ গিনেস বুক অব ওয়ার্ল্ড রেকর্ডস কর্তৃপক্ষ থেকে এ স্বীকৃতির বিষয়টি প্রকাশ করা হয়। এর আগে ইতালির নাগরিক সিলভিও সাব্বা। ও রক্কো এক হাতের ওপর ১২টি টেনিস বল রেখে গিনেস বুক অব ওয়ার্ল্ড রেকর্ড গড়েন।

প্রিম্যাচিউর জীবিত বেবি

২০২০ সালের জুলাই মাসে জন্ম হয় বিশ্বের সবচেয়ে প্রিম্যাচিউর বেবির। মায়ের গর্ভে মাত্র পাঁচ মাস (২১ সপ্তাহ) কাটানাের পরই পৃথিবীর আলাে দেখে সে। নাম কাটিস মিনস। জন্মের সময় তার ওজন ছিল মাত্র ৪২০ গ্রাম। বর্তমানে কার্টিসের বয়স ১৬ মাস এবং সুস্থভাবে হেসে খেলেই বড় হচ্ছে।

আরো পড়ুন : সামাজিকীকরণ কি ? সামাজিকীকরণের গুরুত্বপূর্ণ মাধ্যমগুলো কি কি?

সাধারণত গর্ভধারণের ৪০ সপ্তাহ পর সন্তানের জন্ম হয়। এদিক দিয়ে হিসাব করলে কাটিসের জন্ম সময়ের ১৯ সপ্তাহ আগেই। কাটিসের আগে সবচেয়ে কম সময় গর্ভে থাকার। পর জন্ম নেওয়া শিশুর রেকর্ড ছিল যুক্তরাষ্ট্রের উইসকনসিসের রিচার্ড হাচিনসনের। তার জন্ম। হয় মাত্র ২১ সপ্তাহ দুই দিনের মাথায়। সে-ও এখন অন্য দশটি বাচ্চার মতােই বড় হচ্ছে।

এক গাছে ১০ রকমের ফল

একটি ফলের গাছে এক রকমের ফল ফলবে, এটাই স্বাভাবিক। অনেক সময় গ্রাফটিং বা কলম করার মাধ্যমে এক গাছে ভিন্ন রকম ফল ফলানাে হয়। হুসাম সারাফ এক গাছে ১০ রকমের রঙিন ফল ফলিয়ে গিনেস বুক অব ওয়ার্ল্ড রেকর্ডসে নাম লেখান। তার গাছে রয়েছে সাদা ও হলুদ রঙের নেকটারিনস (পিচ-জাতীয় একধরনের ফল), সাদা ও হলুদ রঙের পিচ, এপ্রিকট, পিচকটস, কাঠবাদাম, চেরি এবং লাল ও সােনালি রঙের পাম ফল।

মার্কিন সংবিধানের অনুলিপি নিলামে

যুক্তরাষ্ট্রের সংবিধানের বিরল একটি অনুলিপি নিলামে রেকর্ড দামে বিক্রি হয়েছে । ১৮ নভেম্বর ২০২১ চার কোটি ৩২ লাখ ডলারে বিক্রি হয় সেটি। এর আগে কোনাে ঐতিহাসিক নথি এত দামে নিলামে বিক্রি হয়নি বলে দাবি করেছে নিলামকারী প্রতিষ্ঠান সথবিস সে হিসেবে এটিও বিশ্বরেকর্ড। যুক্তরাষ্ট্রের মূল সংবিধানের ১১টি অনুলিপি এখন পর্যন্ত টিকে আছে বলে জানা যায়। ১৭ সেপ্টেম্বর ১৭৮৭ ফিলাডেলফিয়ার ইনডিপেনডেন্স হলে যুক্তরাষ্ট্রের সংবিধান স্বাক্ষরিত হয়। এতে স্বাক্ষর করেন জর্জ ওয়াশিংটন, বেঞ্জামিন ফ্রাঙ্কলিন, জেমস মেডিসনসহ দেশটির প্রতিষ্ঠাকালের নেতারা।

বৃহত্তম অর্কেস্ট্রা

একযােগে রেকর্ডসংখ্যক সুরসাধকের জমায়েতের মধ্য দিয়ে অর্কেস্ট্রা আয়ােজন করে আনুষ্ঠানিকভাবে গিনেস বুক অব ওয়ার্ল্ড রেকর্ডসে নাম লিখিয়েছে ভেনিজুয়েলা। ১৩ নভেম্বর ২০২১ কারাকাসে ৮,৫৭৩ শিল্পী। এই অর্কেস্ট্রার সাহায্যে চারপাশ সুর মূৰ্ছনায় ভরিয়ে দেন। ২০ নভেম্বর ২০২১ এক অনুষ্ঠান সম্প্রচারের মাধ্যমে কর্তৃপক্ষ রেকর্ড করার তথ্যটি জানায়। অনুষ্ঠানে ভেনিজুয়েলার প্রেসিডেন্ট নিকোলাস মাদুরাে গিনেস বুক অব ওয়ার্ল্ড রেকর্ডস থেকে পাওয়া সনদটি প্রদর্শন করেন। পূর্ববর্তী রেকর্ডটি ছিল ৮,০৯৭ জন শিল্পীর একটি অর্কেস্ট্রার জন্য, যারা রাশিয়ার সেন্ট পিটার্সবার্গে একসাথে বাজিয়ে ছিলেন।

লিপবাম সংগ্রহে বিশ্বরেকর্ড

সংগ্রহের বাতিক যাদের আছে তারা বিভিন্ন অদ্ভুত জিনিস সংগ্রহ করেন। চীনের মাত্র ৬ বছর বয়সি স্কারলেট অ্যাশলে চেং সগ্রহ করে ৩,৩৮৮টি লিপবাম। ২৪ এপ্রিল ২০২১ বিশ্বের সবচেয়ে বেশি সংগ্রহ ভান্ডারের জন্য গিনেস বুক অব ওয়ার্ল্ড রেকর্ডসে জায়গা করে নেন স্কারলেট। তার সঙ্গে রয়েছে তার ৮ বছর বয়সি বােন কাইলিন। ছােট থাকার সময় ঠান্ডার কারণে স্কারলেট এবং কাইলিনের ঠোট ফেটে যেত। তখন তাদের দাদি লিপবাম লাগিয়ে দিতেন ঠোটে। দাদির দেওয়া লিপবামটি সংগ্রহ করা থেকেই শুরু।

দাঁতে আপেল গেঁথে রেকর্ড

যুক্তরাষ্ট্রের ডেভিড রাশ ক্যাচিংয়ে বিশ্ব রেকর্ড গড়েন। তবে ক্রিকেটের বল ধরে নয়, তিনি রেকর্ড গড়েন আপেল দাতে গেঁথে। এক মিনিটের মধ্যে একটি-দুটি তিনটি করে পরপর ৪৯টি আপেল দাঁতে ধরে বৈশ্বিক স্বীকৃতি পান তিনি। যুক্তরাষ্ট্রের ফ্লোরিডাভিত্তিক সংবাদমাধ্যম ইউনাইটেড প্রেস ইন্টারন্যাশনাল ৮ নভেম্বর ২০২১ এক প্রতিবেদনে ডেভিড রাশের এ অর্জনের খবর জানায়। বিজ্ঞান, প্রযুক্তি, প্রকৌশল ও গণিতের বিভিন্ন বিষয়ে দুই শতাধিক বিশ্ব রেকর্ড গড়েন তিনি।

About Bcs Preparation

BCS Preparation is a popular Bangla community blog site on education in Bangladesh. One of the objectives of BCS Preparation is to create a community among students of all levels in Bangladesh and to ensure the necessary information services for education and to solve various problems very easily.
View all posts by Bcs Preparation →

Leave a Reply

Your email address will not be published.