আমাদের সকল পোস্ট ও ভিডিও হোয়াটসঅ্যাপে পেতে ফলো করুন :

Click Here
বাংলাদেশ বিষয়াবলী

ব্যান্ডসংগীতের ইতিহাস নিয়ে প্রথম বই ‘বাংলার রক মেটাল

বাংলাদেশের ব্যান্ডসংগীতের ইতিহাস ও ১৮০টি ব্যান্ডের বৃত্তান্ত নিয়ে প্রথমবারের মতাে ৫ আগস্ট ২০২২ পূর্ণাঙ্গ বই প্রকাশিত হয়েছে। বাংলার রক মেটাল’ নামে বইটিতে জায়গা পেয়েছে গত শতকের ষাটের দশক থেকে এখন পর্যন্ত দেশের ব্যান্ডগুলাের পথচলার ইতিহাস। বইটি লিখেছেন মিলু আমান ও হক ফারুক।

তিন ভাগে সাজানাে হয়েছে বইটি। প্রথমাংশে ষাটের দশক থেকে শুরু করে আজ পর্যন্ত বাংলাদেশের ব্যান্ডসংগীতের পটভূমি, ইতিহাস, পথচলা ও নানা পরিবর্তন তুলে ধরা হয়েছে। দ্বিতীয় অংশে রয়েছে ১৮০টি ব্যান্ডের পরিচয় ও পূর্ণাঙ্গ ইতিবৃত্ত। দেশের সব প্রখ্যাত ব্যান্ডের পাশাপাশি কিছু সম্ভাবনাময় নতুন ব্যান্ডের পরিচিতিও এই বইয়ে রাখা হয়েছে।

প্রতিটি ব্যান্ডের অ্যালবাম ও গানের তালিকা যুক্ত করা হয়েছে। তৃতীয় অংশে রয়েছে বাংলাদেশ মিউজিক্যাল ব্যান্ডস অ্যাসােসিয়েশনের ( (বামবা) সংক্ষিপ্ত ইতিহাস।

Md. Mahabub Alam

I am a committed educator, blogger and YouTuber and I am striving to achieve extraordinary success in my chosen field. After completing Masters in Anthropology from Jagannath University, I am working as Chief Accounts Officer in a national newspaper of the country. I really want your prayers and love.

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button