টুকরো সংবাদ

ঢাকা থেকে গুয়াংজু ও টরন্টো বাণিজ্যিক ফ্লাইট চালু

ঢাকা-গুয়াংজু : ১৮ আগস্ট ২০২২ ঢাকা থেকে চীনের দক্ষিণের বাণিজ্যকেন্দ্র গুয়াংজু রুটে চালু হয় বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের প্রথম ফ্লাইট। ক্রমবর্ধমান যাত্রী চাহিদার বিষয়টিকে গুরুত্ব দিয়ে চীনের গুয়াংজুতে যাত্রীবাহী ফ্লাইট চালুর উদ্যোগ নেয় বিমান বাংলাদেশ এয়ারলাইন্স কর্তৃপক্ষ।

১৭ জানুয়ারি ২০২২ গুয়াংজুতে নিজস্ব কার্যালয়ের উদ্বোধন করে। বিমানের নতুন কার্যালয়ের ঠিকানা: রুম ৫০৪ বি, অ্যাট্রিয়াম এরিয়া, গুয়াংডং ইন্টারন্যাশনাল বিল্ডিং, ৩৩৯ পূর্ব হুয়াংশি রােড, গুয়াংজু, ৫১০০৯৮, চীন।

ঢাকা-টরন্টো : ২৭ জুলাই ২০২২ বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ‘ঢাকা-টরন্টো রুটের বাণিজ্যিক ফ্লাইট চালু হয়। ঢাকা-টরন্টো রুটে এটিই বিমানের প্রথম ফ্লাইট। ঢাকা-টরন্টো রুটে সপ্তাহে দুটি ফ্লাইট পরিচালিত হবে।

সপ্তাহে প্রতি বুধবার BG305 বাংলাদেশ সময় ভাের সাড়ে ৩টায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে টরন্টোর উদ্দেশ্যে যাত্রা করবে। যাত্রাপথে ফ্লাইটটি রিফুয়েলিংয়ের জন্য স্থানীয় সময় সকাল ৯টায় তুরস্কের ইস্তানবুলে অবতরণ করবে।

এক ঘণ্টা বিরতি শেষে ইস্তানবুল থেকে রওনা দিয়ে স্থানীয় সময় দুপুর ১টা ৫৫ মিনিটে ফ্লাইটটি টরন্টো পৌছাবে। উল্লেখ্য, ২৬ মার্চ ২০২২ সমীক্ষা ও প্রস্তুতি ছাড়াই এ রুটে টেস্ট ফ্লাইট পরিচালনা করে বাংলাদেশ বিমান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button