আমার প্রিয় শিক্ষক

ই-মেইল

সংকেত: ভূমিকা, আমার জীবনের শিক্ষক, কোন শিক্ষক আমার প্রিয়, কেন হযরত মােহাম্মদ (সঃ) আমার প্রিয় শিক্ষক, আমার শিক্ষকের কাছ থেকে কি শিখবাে, উপসংহার

ভুমিকা

আমারা সকলের কাছ থেকে শিক্ষা গ্রহণ করি । বাবা মা শিক্ষা দেয়, বড়দের কাছ থেকে শিক্ষা পাই, ছােটদের কাছ থেকেও শিখা যায় । মহা পুরুষদের জীবনী থেকে শিক্ষা গ্রহণ করি আবার আমরা প্রকৃতির কাছ থেকেও শিখি । যিনি আমার জীবনকে সবচেয়ে বেশি প্রভাবিত করেছেন তিনি আমার সবচেয়ে প্রিয় শিক্ষক ।

আমার জীবনের শিক্ষক

আমার বাবা মা আমাকে সবসময় শিক্ষা দেয়। তবে সবচেয়ে বেশি শিক্ষা গ্রহণ করি স্কুল শিক্ষকদের কাছ থেকে। আমি অনেক গুলি স্কুলে পরেছি । অনেক ধরনের শিক্ষকের সাথে আমার পরিচয় হয়েছে । কেউ আদর করে, কেউ বকা দেয়, কেউ পড়া বারে বারে বুঝিয়ে দেয় । সব শিক্ষককেই আমার মনে আছে । সব শিক্ষকই ভালাে ।

কোন শিক্ষক আমার প্রিয়

আমার স্কুলের শিক্ষকদের কাছ থেকে আমি মহামানবদের জীবনী সম্পর্কে জেনেছি । এছারাও আমি অনেক মহামানবের জীবনী পরেছি । আমার সবচেয়ে ভালাে লেগেছে হযরত মােহাম্মদ (সঃ)কে । তিনি আমার জীবনের সবচেয়ে প্রিয় শিক্ষক । তিনি শিশু কাল থেকেই ছিলেন একজন আদর্শ মানুষ এবং সকলের শ্রদ্ধার পাত্র ।

কেন হযরত মােহাম্মদ (সঃ) আমার প্রিয় শিক্ষক

মহান আল্লাহ পাক আমাদেরকে পৃথীবিতে চলার জন্য হযরত মােহাম্মদ (সঃ) কে অনুসরণ করতে বলেছেন। । হযরত মােহাম্মদ (সঃ) সকল ক্ষেত্রে ছিলেন একজন আদর্শ মানুষ । তিনি অত্যন্ত সহজ সরল জীবন যাপন করেছেন যা যেকোনাে মানুষের পক্ষে অনুসরণ করা সহজ । তিনি মানুষকে অন্ধকার থেকে আলােতে এনেছেন । তিনি সবসময় অন্যায়ের বিরিদ্ধে যুদ্ধ করেছেন । তিনি সত্য প্রতিষ্ঠা করেছেন ।

আমার শিক্ষকের কাছ থেকে কি শিখবাে

আমি আমার প্রিয় শিক্ষক হযরত মােহাম্মদ (সঃ) এর জীবনী থেকে সত্যবাদিতা শিখবাে । আল্লাহর নির্দেশিত পথে চলতে শিখবাে । আমি অন্যায়ের প্রতিবাদ করবাে। দেশের জন্য কাজ করবাে । ভালাে মানুষ হবাে । মানুষের জন্য কাজ করবাে । আমি ইহকাল ও পরকালে সফল হতে চাই ।

উপসংহার

আমরা সকলের কাছ থেকেই শিক্ষা গ্রহণ করি। তবে সবচেয়ে বেশি শিক্ষা পাই স্কুল শিক্ষকদের কাছ থেকে । আমি স্কুলের শিক্ষকদের কাছ থেকে হযরত মােহাম্মদ (সঃ) সম্পর্কে জেনেছি । আমি বইয়ে হযরত মােহাম্মদ (সঃ) সম্পর্কে পড়েছি । আমি তাঁকে আমার জীবনের শিক্ষক হিসেবে গ্রহণ করেছি। আমি মনে করি তাঁকে অনুসরণ করে আমি একজন সফল মানুষ হতে পারবাে।

আমার প্রিয় শিক্ষক

Leave a Reply

Your email address will not be published.

Scroll to top